৮ ফেব্রুয়ারি ছিল আন্তর্জাতিক নারী দিবস। বিশ্ব জুড়ে নারীদের জন্য আলাদা করে দিনটি পালিত হল। আমাদের ঘাটাল মহকুমার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের কচি কাঁচারা তাদের অনুভব দিয়ে দিনটি পালন করেছে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ও মিড ডে মিলের স্ব সহায়ক দলের রাঁধুনিরা ছাত্রছাত্রীদের দ্বারা সম্মানিত হয়েছেন। ঘাটাল ও দাসপুরের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে নাড়াজোল-২ চক্রের সিঙ্গাঘাই ও ঘাটাল পশ্চিম চক্রের কিসমৎ দেওয়ানচক প্রাথমিক বিদ্যালয়ের এদিনের নারী দিবস পালন বিশেষ উল্লেখযোগ্য।

দেওয়ানচক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ জানা জানান,তাঁদের বিদ্যালয়ে মহাসমারোহেই পালিত হয়েছে বিশ্ব নারী দিবস। তাঁদের বিদ্যালয়ে নারী দিবস পালনের বিশেষ মূহুর্তে হাজির ছিলেন দেওয়ানচক-২ গ্রাম পঞ্চায়েতের প্রধান করুণা সেনি।
এই বিশেষ দিনে মায়েদেরকে স্বনির্ভর করতে বিদ্যালয়ের মায়েদের হাতের কাজ ও মাশরুম তৈরির প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষক হিসাবে ছিলেন সোনার বাংলা রুরাল ডেভালপমেন্ট সোসাইটির প্রশিক্ষকরা। বিশ্বজিৎ বাবু আরও জানান,বিদ্যালয়ের তরফে প্রশিক্ষণ শেষে মায়েদের হাতে একটি করে চারা গাছ তুলে দেওয়া হয়।

কিসমৎ দেওয়ানচক প্রাথমিক বিদ্যালয়

সিঙ্গাঘাই প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্দীপন মাইতি বলেন,আমাদের বিদ্যালয়ে প্রতি বছরই দিনটি পালিত হয়। ঘটা করে না হলেও আমরা নিজেদের মত করে ঘরোয়াভাবে দিনটি পালন করি। এবারেও নারীদিবস পালিত হয়েছে। বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা তাদের দিদিমণি,রান্নার আন্টিদের এবং তাদের মায়েদের ফুল চন্দন দিয়ে বরন করে। দর্শকের আশনে তাঁদেরকে বসিয়ে মিষ্টি মুখ করিয়ে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা নাচ গান আবৃত্তির মাধ্যমে দিনটি পালন করেছে।

সিঙ্গাঘাই প্রাথমিক বিদ্যালয়

মোবাইলে নিয়মিত খবর পড়তে এইখানে ক্লিক করুন Whatsapp

শিক্ষক আন্দোলন আটকে দিতেই বদলি করা হচ্ছে উস্থির সদস্যদের,দাবি উস্থির সভাপতির

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here