গতকাল নদীয়া জেলায় শিক্ষকদের উপর বর্বরোচিত আক্রমণের প্রতিবাদে আজ ১৬ই ডিসেম্বর দুপুর ১ টার সময় শিয়ালদহ থেকে সুবোধ মল্লিক স্কোয়ার পর্যন্ত এক ধিক্কার মিছিলের ডাক দিয়েছে রাজ্যের প্রাথমিক শিক্ষকদের অরাজনৈতিক সংগঠন উস্থি ইউনাইটেড টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশান (UUPTWA)।

উল্লেখ্য, আগামি ৩০ ডিসেম্বর পি আর টি স্কেলের দাবিতে আবার পথে নামতে চলেছে UUPTWA। সেই সমাবেশের জন্য রাজ্যের সবকটি জেলাতেই উস্থির পক্ষে চক্রভিত্তিক প্রস্তুতি সভা করা হচ্ছে। গতকাল ১৫ ডিসেম্বর বিকেলে এমনই এক সভা হচ্ছিল নদীয়ার কল্যাণী-২ চক্রের UUPTWA এর সদস্যদের নিয়ে।

অভিযোগ সেই সভা চলাকালীন বেশ কয়েকজন দুষ্কৃতী সেই শিক্ষকদের উপর হামলা করে। লাঠি,রডের সাথে দুষ্কৃতিদের হাতে পিস্তলও ছিল বলে জানান ওই চক্রের শিক্ষকরা। শিক্ষকদের প্রচণ্ডভাবে মারধোর করাহয় এবং তাঁদের বাইকগুলিকেও ভেঙে ফেলা হয়। শিক্ষকদের কয়েকজনকে অন্যত্রতুলে নিয়েগিয়ে মারধরও করা হয়। আক্রান্ত শিক্ষকদেরকে প্রাণে মেরেফেলারও হুমকি দেওয়া হয়।

UUPTWA এর রাজ্য কমিটির পক্ষে এই দিনটিকে শিক্ষাক্ষেত্রে কালা দিবস হিসাবে ঘোষণা করা হয়। কমিটির পক্ষে জানানো হয়,রাজ্যে এই প্রথম শিক্ষকদের প্রাপ্য দাবি না দেওয়ার জন্য তাদের উপর পিস্তল নিয়ে আক্রমণ হল! এই নক্কার জনক ঘটনা শিক্ষায় কালো অসুভ ছায়া ছাড়া আর কিছুই নয়।

এই ঘটনার প্রেক্ষিতেই আজ দুপুর ১টায় UUPTWA এর ডাকে কলকাতার রাজপথে শিক্ষকদের ধিক্কার মিছিল হতে চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here