দাসপুরে আবারও বিদ্যালয় চুরি! এবার চুরির ঘটনা ঘটল দাসপুর থানার পাঁচবেড়িয়া রামচন্দ্র স্মৃতি শিক্ষা মন্দির উচ্চ-বিদ্যালয়ে। চুরিটি হয়েছে বিদ্যালয়ের কম্পিউটার রুমে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপস মাইতি জানান,তাঁর বিদ্যালয়ের কম্পিউটার রুম থেকে ১০ টি কমপিউটার, একটি ল‍্যাপটপ, একটি প্রোজেক্টর চোরেরা নিয়ে গেছে।সরস্বতী পুজো উপলক্ষ্যে স্কুলের হোস্টেলের ছাত্ররা রাত প্রায় একটা অবধি কাজ করে ঘুমোতে যায়। সকাল সাড়ে ছটা নাগাদ দেখা যায় সিঁড়ির চাবি ভাঙা। এখানে ওখানে টুকটাক ইলেকট্রনিক জিনিসের অংশ পড়ে রয়েছে। কমপিউটার ল‍্যাবের চাবি ভেঙেই চুরি হয়েছে।

তাপসবাবু বলেন আমরা দাসপুর থানায় লিখিতভাবে অভিযোগ জানাচ্ছি। দাসপুর জুড়ে বিদ্যালয় চুরির ঘটনা ক্রমে বেড়েই চলেছে। এখনও পর্যন্ত কোনো বিদ্যালয়েরই চুরির কিনারা করা সম্ভব হয়নি। চুরি আটকানো না গেলে স্কুলে কোনো উন্নয়নমূলক পদক্ষেপই নেওয়া সম্ভব নয়। বিদ্যালয়ে এখন ভীষন আবশ্যক কম্পিউটার ও প্রজেক্টার, এগুলি যথেষ্ট ব্যয়বহুল। বিদ্যালয়ের পঠনপাঠনের এদের ভূমিকা অনস্বীকার্য। চুরি যাওয়া কম্পিউটার, ল্যাপটপ, প্রজেক্টার উদ্ধার করা সম্ভব না হলে আমরা ভীষনই সমস্যায় পড়ব।

পাঁচবেড়িয়া এলাকাবাসী ও বিদ্যালয়ের পক্ষে দাবি তোলা হয়েছে অবিলম্বে নাইটগার্ড নিয়োগের।
এখন দেখার দাসপুর পুলিসের তরফে আদৌ এই বিদ্যালয়ের চুরি যাওয়া কম্পিউটারগুলি উদ্ধার করা সম্ভব হয় কিনা।

মোবাইলে নিয়মিত খবর পড়তে এইখানে ক্লিক করুন Whatsap

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here