আদিবাসী আবেগ উসকে দিতে মালদার সাংসদ সঙ্গী ভগবান বীরসা মুন্ডা-সিধু-কানু সম্মান যাত্রা রথ 

কুণাল সিংহরায়: আজ ২২ মার্চ রথ নিয়ে বীরসিংহে মোটর সাইকেল র‍্যালি ও পথসভা করলেন মালদা উত্তরের বিজেপি সাংসদ খগেন মুর্মু। বিদ্যাসাগরের জন্মস্থানে মাল্যদান করে তিনি এক পথসভায় তৃণমূল কংগ্রেসের তুলোধুনো করে বলেন, দিদি আপনি তো ২০১৩ সালে ঢাঁকঢোল পিটিয়ে ঘোষণা করেছিলেন ৯৯ শতাংশ কাজ আপনি করে ফেলেছেন তাহলে আজ কেন ‘দুয়ারে সরকার’ করতে হচ্ছে আপনাকে? কেন পালিয়ে এলেন ভবানীপুর থেকে নন্দীগ্রামে? কেন আজ সিঙ্গুর খাঁখাঁ করছে? যেখানে গাড়ি কারখানা, শতশত অনুসারি শিল্প গড়ে উঠত,হাজার হাজার ছেলেমেয়ে কাজ পেত সেখানে শুধুই শূন্যতা, শুধুই হতাশা। রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রী হয়ে আপনি ধর্ষকদের সাজা না দিয়ে মূল্য ধরে দেন ধর্ষিতা মা-বোনেদের! এর থেকে লজ্জার কিছু হতে পারে? ঘাটাল বিধানসভার দলীয় প্রার্থী শীতল কপাটের উপর হামলার তীব্র নিন্দা করে তিনি বলেন, এটাই হল তৃণমূলের গুন্ডারাজ চরিত্র।
অপরদিকে প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করে বলেন, তিনি যা বলেন তাই করে দেখান। বৈদেশিক সম্পর্কের ক্ষেত্রে, সামরিক শক্তিতে ভারত আজ বিশ্বের প্রথম সারিতে। স্বাস্থ্যসেবা ও গবেষণার জন্য ভারত বিশ্বে নজর কেড়েছে। করোনাকালে কেন্দ্রীয় সরকারের জনগণের প্রতি অবদান অনস্বীকার্য। আম্ফান ঝড়ে ছুটে এলেন মোদিজি, মুখ্যমন্ত্রীকে সঙ্গে করে দুর্গত এলাকা পরিদর্শন করলেন, ২৪ ঘন্টার মধ্যে হাজার কোটি টাকা বরাদ্দ করলেন।    আর তোলাবাজ ভাইপোর দল সব লুটেপুটে খেল। সর্বত্রই কাটমানির খেলা তাই এই সরকারের পতন অবশ্যম্ভাবী, শুধু সময়ের প্রতীক্ষা।
সফর সঙ্গী বিজেপির রাজ্য আদিবাসী মোর্চার সাধারণ সম্পাদক তুহিন শুভ্র সিং অকপটে স্বীকার করলেন, আদিবাসীদের ভাবাবেগ সংঘটিত করতেই এই সম্মানযাত্রা। আদিবাসীরা আমাদের সাথেই আছে সেটা জঙ্গল মহল প্রমাণ করে দেবে। আদিবাসীদের ভাবাবেগে সুড়সুড়ি দিতেই  মঞ্চ জুড়ে দেখা গেল ঘাটাল সাংগঠনিক জেলার এস,টি মোর্চার সাধারণ সম্পাদিকা রিমা কিস্কু, সভাপতি সুকেশ সরেন, জেলা সম্পাদক নগেন কিস্কু সহ ঘাটাল পূর্ব মণ্ডলের এসটি নেতৃত্বদের।
👆 আমাদের ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলটি লাইক করুন

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: ss.ghatal@gmail.com •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/ 9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatal মোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।