৪ অক্টোবর ২০২০: ঘাটাল মহকুমার টুকরো খবর

✔ভাইয়ের হাতে দাদা খুন চন্দ্রকোণায়, গ্রেপ্তার ভাই
মোনালিসা বেরা: পারিবারিক বিষয় সম্পত্তিগত বিবাদের জেরে ভাই মধুসুদন চক্রবর্তীর  হাতে খুন হলেন দাদা সঞ্জিত চক্রবর্তী। ঘটনাটি চন্দ্রকোণা থানার কালাকড়ি  গ্রামের। পুলিশ সুত্রে খবর, ১০ সেপ্টেম্বর রাতে  মধুসুদনবাবু ও তাঁর স্ত্রী জ্যোস্না চক্রবর্তী  সঞ্জিতবাবুর মাথায় লাঠি দিয়ে আঘাত করে। গুরুতর অবস্থায় তাকে প্রথমে চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে প্রথমে মেদিনীপুরে ও পরে কলকাতায় নিয়ে যাওয়া হয়। ৩ অক্টোবর সেখানেই তিনি মারা যান। ৩ অক্টোবর সঞ্জিতবাবুর জামাই প্রভাস পালধীর অভিযোগের ভিত্তিতে মৃত সঞ্জিত চক্রবর্তীর ভাই মধুসূদন চক্রবর্তীকে গ্রেপ্তার করা হয়েছে
✔নদীবাঁধ নষ্ট করে বালি তোলা হচ্ছে দাসপুরের কুল্টিকুরিতে  
সৌমেন মিশ্র: দাসপুর -২ ব্লকের দুধকোমরা গ্রাম পঞ্চায়েতের কুল্টিকুরির   বড়ামতলায় রূপনারায়ণ নদের পাড়ে অবৈধভাবে মাটি কাটা হচ্ছে। এমনভাবে মাটি কাটা হচ্ছে যারফলে নদী বাঁধ ও নদী বাঁধের পিচ রাস্তা দারুণ ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।  স্থানীয় প্রশাসন জেনেও চুপচাপ বলে অভিযোগ। •ভিডিও▶
✔প্রেমের প্রচার
সুইটি রায়: দাসপুরের শিল্পি প্রেম মুখোপাধ্যায় দাসপুর থানার লাওদা ও চাঁদপুরের পুজোর থিম তৈরি করছেন। সেই থিমের প্রচারে নেমেছেন শিল্পী তীর্থসুন্দর বিশ্বাস। •ভিডিও▶
✔ব্রেস্ট ক্যানসার কেন হয় জেনে নিন
মৌমিতা দাঁ: আজকাল অনেক মহিলারই ব্রেস্ট ক্যানসার হয়। জেনে নিন ব্রেস্ট (স্তন) ক্যানসার কাদের হয়? এর হাত থেকে বাঁচতে কী করণীয়…। •ভিডিও▶
✔ঘাটালে শুধু মহিলাদের রক্তদান
অতনু খামরই: ঘাটাল শহরের নিশ্চিন্দীপুর শ্রীমা সারদা সঙ্ঘের পক্ষ থেকে মহিলা রক্তদান শিবিরের আয়োজন করা হল। সঙ্ঘের ১০ম বর্ষ প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আজকে তৃতীয় বর্ষীয় রক্তদান শিবিরে মোট জন ৭২ জন মহিলা রক্ত দান করেন।।
✔কাসণ্ডে রক্তদান শিবির
কুণাল সিংহরায়: আজ চন্দ্রকোণা-১  ব্লকের কাসন্ডতে  রক্তদান শিবিরের মাধ্যমে স্মরণ করা হল প্রয়াত শিক্ষক ও প্রাক্তন গ্রাম পঞ্চায়েত প্রধান নূর মহম্মদ মল্লিককে। ক্ষীরপাই সিপিএমের এরিয়া কমিটির উদ্যোগে কাসন্ড পার্টি অফিসে এই শিবিরে রক্তদান করেন ১৬ জন মহিলাসহ ৫৪ জন। উপস্থিত ছিলেন দাসপুরের প্রাক্তন বিধায়ক সুনীল অধিকারী এবং চন্দ্রকোণা ভলান্টারি ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক সৌমেন চক্রবর্তী।

✔এসএফআই যোগীর কুশপুত্তলিকা দাহ করল
ইন্দ্রজিৎ মিশ্র: উত্তরপ্রদেশের দলিত মহিলা মনীষা বাল্মীকির মৃত্যুর প্রতিবাদে আজ সন্ধ্যায় গৌরা বাস স্ট্যান্ডে কলোড়া ও সোনাখালি এসএফআই ইউনিটের পক্ষ থেকে যোগী আদিত্যনাথের কুশপুতুল দাহ ও পথ অবরোধ করা হল। 
✔জাড়াতে তৃণমূলের মিছিল
অবন কালিন্দী: কেন্দ্রের কৃষি বিলের বিরোধিতায় পথে নামল তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকরা। আজ  চন্দ্রকোনা-১   ব্লকের জাড়া অঞ্চল তৃণমূল কংগ্রেসের উদ্যোগে জাড়া এলাকায় প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। প্রতিবাদ মিছিলটি পুরো জাড়া এলাকা পরিক্রমা করে।  মিছিলে নেতৃত্ব দেন এলাকার তৃণমূল নেতা উমা শঙ্কর চৌধুরী। 
✔কৃষি বিলের সমর্থনে পদযাত্রা
মনসারাম কর:  কেন্দ্রের কৃষি বিলের সমর্থনে ঘাটালের শ্রীমন্তপুর থেকে কামারডাঙ্গা পর্যন্ত বিজেপির পদযাত্রা হল। আজ ওই পদযাত্রায় উপস্থিত ছিলেন ঘাটাল সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক রামকুমার দে, ঘাটাল উত্তর মণ্ডলের সভাপতি তারক বেরা এবং বুথ স্তরের কর্মী ও সমর্থকরা।
✔ঘাটালে তৃণমূলের প্রতিবাদ
রবীন্দ্র কর্মকার: ঘাটাল ব্লকের বীরসিংহ অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি  প্রশান্ত রায়ের উদ্যোগে উত্তরপ্রদেশের হাতরাসে মণীষা বাল্মিকীর ধর্ষক এবং খুনীদের কঠোর শাস্তির দাবিতে প্রতিবাদ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হল। মিছিলে অংশগ্রহণ করেন   ঘাটাল ব্লক তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি  মন্টু বাইরি, প্রধান বক্তা হিসাবে উপস্থিত ঘাটাল শহর তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি  সুদীপ মণ্ডল।
✔চন্দ্রকোণায় তৃণমূলের প্রতিবাদ মিছিল
অর্দ্ধেন্দু ঘোষ:  উত্তরপ্রদেশের হাথরস ও বলরামপুরে দলীত মহিলার উপর গণধর্ষণ ও তৃণমূলের সাংসদ প্রতিনিধি দলের উপর উত্তরপ্রদেশ পুলিশের নিগ্রহের প্রতিবাদে চন্দ্রকোণা শহর মহিলা তৃণমূল কংগ্রেস ও চন্দ্রকোণা তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে চন্দ্রকোণা শহরে এক বিশাল মিছিল অনুষ্ঠিত হল। মিছিলে অংশগ্রহণ করেন তৃণমূল যুব কংগ্রেসের চন্দ্রকোণা-২ ব্লক সভাপতি সুদীপ কুশারী, চন্দ্রকোণা শহর তৃণমূল মহিলা কংগ্রেসের সভাপতি সোনালী ঘোষ, এছাড়াও চন্দ্রকোণা পৌরসভার কাউন্সিলার রীনা কামিল্যা, স্বাথী সিং, গোবিন্দ দাস, রামপ্রসাদ রায় প্রমুখ।
•ঘাটাল মহকুমার সমস্ত খবর পেতে আমাদের MyGhatal মোবাইল অ্যাপ ডাউনলোড করুন [লিঙ্ক 👆] এবং ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন[লিঙ্ক 👆]

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: ss.ghatal@gmail.com •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/ 9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatal মোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।