খুব শীঘ্রই ঘাটাল ও ক্ষীরপাই পৌরসভা ডাম্পিং গ্রাউণ্ড তৈরি হতে চলেছে

তনুপ ঘোষ, ‘স্থানীয় সংবাদ’, ঘাটাল: চলতি মাসেই ঘাটাল পৌরসভা ও ক্ষীরপাই পৌরসভায় আবর্জনার নিষ্পত্তি করা শুরু হবে। অত্যাধুনিক ডাম্পিং গ্রাউণ্ড তৈরি করে দুটি পৌরসভার আবর্জনা সরিয়ে ফেলা হবে। ৪ সেপ্টেম্বর কলকাতা মহানগর উন্নয়নের একটি দল ঘাটাল পৌরসভা ও ক্ষীরপাই পৌরসভা এলাকাগুলি পরিদর্শনে আসেন। কলকাতা মহানগর উন্নয়ন সংস্থা সূত্রে জানা গিয়েছে, ওই দুটি পুরসভায় ডাম্পিং গ্রাউণ্ড তৈরির জন্য ৬০ লক্ষ টাকা করে বরাদ্দ করা হয়েছে। সেপ্টেম্বরের মধ্যেই সেই টাকা দিয়ে ডাম্পিং গ্রাউন্ড তৈরির কাজ চালু হবে।

ঘাটাল পৌরসভার প্রশাসনিক বোর্ডের চেয়ারপার্সন বিভাসচন্দ্র ঘোষ বলেন, ঘাটাল এবং ক্ষীরপাই পৌরসভায় এতদিন আবর্জনা ফেলার নির্দিষ্ট কোনও জায়গা ছিল না। যে কারণে মহকুমাবাসীকে নানান সমস্যায় পড়তে হত। ঘাটাল শহরের বিবেকানন্দ মোড়ে মর্গের সামনে বিশালাকার একটি ফাঁকা জায়গায় এতদিন আবর্জনা ফেলা হয়ে আসছে। কিন্তু এবার ডাম্পিং গ্রাউণ্ড তৈরির মাধ্যমে সেই সমস্যার সমাধান করা যাবে।

অন্যদিকে ক্ষীরপাই পৌরসভার প্রশাসনিক বোর্ডের চেয়ারপার্সন বীরেশ্বর পাহাড়ি বলেন, ক্ষীরপাই পুরসভার ৭ নম্বর ওয়ার্ডে একটি ডাম্পিং গ্রাউণ্ড রয়েছে। কিন্তু সেখান থেকে দুর্গন্ধ ছড়ানোর ফলে এলাকার মানুষেরা বারবার অভিযোগ করতেন। তাঁদের পক্ষে ওই এলাকায় বাস করা দুর্বিষহ হয়ে উঠেছে। তাই ক্ষীরপাই পুরসভার অন্যান্য এলাকা গুলির পাশাপাশি ৭ নম্বর ওয়ার্ডেও নতুন করে ডাম্পিং গ্রাউণ্ড তৈরির কথা চিন্তা-ভাবনা চলছে।

বিভাসবাবু জানান, খুব শীঘ্রই ডাম্পিং গ্রাউণ্ড তৈরির কাজ শুরু হবে। পচনশীল আবর্জনাগুলি থেকে সার তৈরি হবে। যার দ্বারা কৃষকেরা উপকৃত হবেন এবং সেইসাথে সার বিক্রি করে নিজস্ব তহবিলে কিছু সঞ্চয়ও করা যাবে।

 

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

'স্থানীয় সংবাদ'-এর সাংবাদিক। ক্ষীরপাই শহরে(পশ্চিম মেদিনীপুর) বাড়ি। চন্দ্রকোণা থানা এলাকার যে কোনও খবরের জন্য আমাকে কল করতে পারেন। •মো: 9153931055/9732784129/9732738015 •ইমেল: ss.ghatal@gmail.com