পশ্চিমবঙ্গে প্রাথমিক শিক্ষকদের বেতন বৈষম্যকে এবার হাতিয়ার করছে বিজেপি। বিজেপির শিক্ষক সংগঠন বিজেপি টিচার্স সেল PRT স্কেলের দাবিতে এবার রাজপথে আওয়াজ তুলবে। জানাগেছে সেই আওয়াজে রাজপথে অন্যান্য শিক্ষকদের সাথে পায়ে পা মিলিয়ে গলা মেলাবেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

 আরও পড়ুন-UUPTWA এর হাত শক্ত করে চাঁদা বয়কট করলেও খুদে খেলোয়াড়দের তালিমে খামতি রাখেননি ঘাটালের শিক্ষক শিক্ষিকারা

বিজেপি টিচার্স সেলের রাজ্য কনভেনার দীপল বিশ্বাস জানিয়েছেন,আগামী ১৭ ডিসেম্বর PRT স্কেলের দাবি নিয়ে তাঁরা বিজেপি টিচার্স সেলের(প্রাইমারি শাখা) ব্যানারেই বিজেপির রাজ্য অফিস থেকে ধর্মতলা পর্যন্ত একটি বিক্ষোভ মিছিল করবেন। ধর্মতয়া পৌঁছে এই মিছিল  PRT স্কেলের দাবিতে ধর্নায় বসবে। কেবলমাত্র  PRT স্কেল নয়,এই মিছিলে দাবি উঠবে পে কমিশনের রিপোর্ট দাখিলে গতি আনারও।

আবার দিল্লির রেগরপুরা সোনার দোকানে সিলিং,বহু স্বর্ণ শিল্পী বিপর্যয়ের মুখে

ইতি মধ্যেই প্রাথমিক শিক্ষক শিক্ষিকাদের বেতন বৈষম্য দূর করে শিক্ষকদের প্রাপ্য বেতনের দাবিতে এ রাজ্য কাঁপাচ্ছে রাজ্যেরই একটি অরাজনৈতিক শিক্ষক সংগঠন উস্থি ইউনাটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশান (UUPTWA)। শিক্ষক আন্দোলনে এই সংগঠন ব্যাপক সফলতা পেয়েছে। 

ভিডিও কলিং এবার আরও সহজ, Whatsapp এ নতুন সুবিধা

UUPTWA এর এক ডাকে রাজ্যের হাজার হাজার প্রাথমিক শিক্ষক এখন রাজপথ ভরিয়ে দেয়। শিক্ষকদের এই দাবিকেই এখন পাখির চোখ করেছে বিজেপি। বিজেপির মত সর্বভারতীয় দল যদি এভাবে রাজ্যের প্রাথমিক শিক্ষকদের বেতন বৈষম্যকে আঁকড়ে ধরে সরকারের কাছে দাবি আদায়ের চেষ্টা করে তা অনেকবেশি গুরুত্ববহ হবে,মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। 

মোবাইলে নিয়মিত খবর পড়তে এইখানে ক্লিক করুন Whatsapp

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here