জাতীয় যোগা অলিম্পিয়াডে সোনা পেল দাসপুরের দুই পড়ুয়া

সংহিতা শিরোমণি, স্থানীয় সংবাদ, ঘাটাল: জাতীয় যোগা অলিম্পিয়াডে দুর্দান্ত কৃতিত্ব দেখাল দাসপুর-২ ব্লকের দুই পড়ুয়া। দুই পড়ুয়ার পৃথক দুটি গ্রুপ এবার জাতীয় স্তরে স্বর্ণপদক জিতল। কেশবচক দেশগৌরব হাইস্কুলের সপ্তম শ্রেণির ছাত্র দীপাঞ্জন জানা এবং গ্রুপে বরুণা সৎসঙ্গ হাইস্কুলের নবম শ্রেণির ছাত্রী কেয়া দাস পৃথক দুটি গ্রুপে ছিল। তাদের গ্রুপগুলি এবার স্বর্ণ পদক পেয়েছে। এই ঘটনায় খুশি সারা মহকুমার মানুষ।
প্রত্যেক বছর ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং তথা এন.সি.ই.আর.টি জাতীয় যোগা অলিম্পিয়াডের আয়োজন করে। এবার সেই যোগা অলিম্পিয়াড ১৮ থেকে ২০ জুন কর্ণাটকের মহিশোরে হয়েছিল। সেখানে পশ্চিম মেদিনীপুর জেলা থেকে মাত্র ওই দুটি স্কুল অংশগ্রহণ করেছিল। দীপাঞ্জন জানা ১০ থেকে ১৪ বছরের মিডল স্টেস গ্রুপে এবং কেয়া দাস অনূর্ধ্ব ১৬ বছর তথা সেকেন্ডারি স্টেজ গ্রুপে অংশগ্রহণ করে। প্রত্যেক গ্রুপে চারজন করে প্রতিযোগী ছিল। দু’টি গ্রুপই এবার সোনা পেয়েছে।
এবার জাতীয় যোগা অলিম্পিয়াডে দীপাঞ্জন ও কেয়ার কোচ হিসেবে গিয়েছিলেন মালদা জেলার রাজনগর হাইস্কুলের ক্রীড়া শিক্ষক রতন সরকার। তিনি বলেন, বাংলা থেকে মোট চারটি গ্রুপে রাজ্য সরকার পোষিত ১৫টি স্কুলের ১৬ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করেছিল। বালক এবং বালিকা উভয়দেরই মিডিল স্টেজ (১০ থেকে ১৪ বছর) এবং সেকেন্ডারি স্টেজ (অনূর্ধ্ব ১৬ বছর) এই দুটি করে গ্রুপ ছিল। প্রত্যেক গ্রুপে চারজন করে প্রতিযোগী অংশগ্রহণ করে। বালিকাদের দু’টি গ্রুপ এবং বালকদের মিডিল স্টেজ গ্রুপ প্রথম হয়ে স্বর্ণ পদক জিতেছে। অন্যদিকে বয়েজ সেকেন্ডারি স্টেজ গ্রুপ ব্রোঞ্চ পেয়েছে। বিস্তারিত নীচের ভিডিওটিতে রয়েছে।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: ss.ghatal@gmail.com •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/ 9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatal মোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।