দাসপুর রেজিস্ট্রি অফিস ভবনে করোনা সংক্রমিতদের সংখ্যা বাড়ায় উদ্বেগ সর্বস্তরে

তৃপ্তি পাল কর্মকার: দাসপুর থানার অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট সাব-রেজিস্ট্রারের (Additional District Sub Registrar)অফিস ভবনে ভাড়ায় থাকা ঠিকাদার সংস্থার কর্মীরা দিনের পর দিন করোনা সংক্রমিত হচ্ছেন। তারই মাঝে অফিস খোলা রেখে পুরোদমে জমি রেজিস্ট্রির কাজ চালিয়ে যাচ্ছেন দাসপুর থানার  অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট সাব-রেজিস্ট্রার(Additional District Sub Registrar)। এর ফলে আতঙ্কিত এলকার বাসিন্দারা। এবিষয়ে এডিএসআর পার্থসারথি রায়কে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমাদের অফিস বিল্ডিঙে ভাড়ায় থাকা কয়েক জন করোনা সংক্রমিত হয়েছেন বলে শুনেছি। এবিষয়ে আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করব। তাঁরা আমাকে যা নির্দেশ দেবেন সেই মতোই অফিস চলবে। কারণ অফিস চলা বা বন্ধ করার বিষয়টি আমার হাতে নেই।
দাসপুর গঞ্জ এলাকাটি এমনিতেই করোনা সংক্রমিতের এলাকা বলে পরিচিত। দাসপুর থানার ওসি সুদীপ ঘোষাল বলেন, ঘাটাল মহকুমার তিনটি থানার মধ্যে আমাদের দাসপুর থানাতে করোনা সংক্রমণের হার তুলনামূলকভাবে অনেক বেশি। কয়েক জন মারাও গিয়েছেন। জেলা স্বাস্থ্য দপ্তরের রিপোর্টও তাই বলছে। রিপোর্টে দেখা যায়, দাসপুর থানা এলাকায় প্রত্যেক দিন বেশ কয়েক জন করে আক্রান্ত হন।
করোনা সংক্রমণের হার বাড়তে থাকায়   দাসপুর বাজার কমিটি বেশ কয়েক দিনের জন্য দাসপুরের সব্জি বাজার বন্ধ করে দিয়েছে। দাসপুরের এডিএসআর অফিসটি দাসপুরের বাজার থেকে কিছুটা দূরে বকুলতলা বাসস্টপের কাছে একটি ভাড়া বাড়িতে রয়েছে। ওই ভাড়া বাড়ির তৃতীয় তলে একটি ঠিকাদার সংস্থার প্রায় দু’ই শতাধিক কর্মী রয়েছেন। তাঁদের মধ্য থেকে বেশ কয়েকজন করোনা সংক্রমিত হয়েছেন বলে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে। স্বাস্থ্য দপ্তর মনে করছে, যেহেতু ওই কর্মীরা একই জায়গায় থাকেন তাই তাঁদের মধ্যে করোনা সংক্রমিতদের সংখ্যা আরও অনেকে রয়েছেন। এদিকে ওই সমস্ত কর্মীরা যে সিঁড়ি দিয়ে তৃতীয়তলায় যাতায়াত করেন সেই সিঁড়ি দিয়েই রেজিস্ট্রি অফিসের আগত সবাইকে যাতায়াত করতে হয়। সেই কারণেই ওই অফিসের সঙ্গে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে যাঁরা যুক্ত তাঁরা আতঙ্কে দিন কাটাচ্ছেন। তাঁরা তাঁদের নিরাপত্তার কারণেই কোনও ভাবেই অফিস বা অফিস চত্বরে  আসতে চাইছেন না।
ঘাটাল মহকুমার সমস্ত খবর পেতে আমাদের MyGhatal মোবাইল অ্যাপ ডাউনলোড করুন [লিঙ্ক 👆] এবং ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন[লিঙ্ক 👆]। 

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!