শীতের রাতে সাবধান! চুরি এড়াতে বাজার পাহারায় বিক্রেতারাই

১৪ ডিসেম্বর থেকে রাজনগর বাজারে রাতে বিশেষ নজরদারি শুরু। গত কয়েকমাসে বাজার ও বাজার লাগোয়া এলাকায় বেশ কয়েকটি চুরির ঘটনায় নড়েচড়ে বসে দাসপুর থানার পুলিস ও রাজনগর ব্যবসায়ী সমিতি।


পুলিসের তরফে চুরির তদন্তও শুরু হয়। পাশাপাশি দাসপুর পুলিসের তরফে রাজনগর ব্যবসায়ী সমিতিকে বলা হয়,রাতে বাজারে সিভিক ভলেন্টিয়ারদের সাথে তাদের সদস্যদেরকেও পালা করে রাতে বাজার পাহারা দিতে।
গত সপ্তাহেই দাসপুর থানার পুলিস রাজনগরে রাজনগর বাজার কমিটির সদস্যদের সাথে জরুরী বৈঠক করেন।

বাজার কমিটির অন্যতম সদস্য তারকনাথ অধিকারী জানান,সেই মিটিংয়েই ঠিক হয় রাতে বিশেষ নজিরদারির কথা। দাসপুর থানার পক্ষে ৩ জন সেভিক ভলেন্টিয়ারের সাথে রাজনগর বাজার কমিটির থেকে ৫ জন দোকানদার পালা করে থাকবেন।
মিলিতভাবে এনারা বাজার চত্ত্বরে রাত পাহার দেবেন। শুক্রবারের রাত থেকেই দাসপুর পুলিস ও রাজনগর ব্যবসায়ী সমিতির যৌথ উদ্যোগে সেই অতিরিক্ত নজরদারি শুরু করে।


ইতিমধ্যেই সিসিটিভি লাগানোর জন্য বাজার কমিটির পক্ষে রাজনগর গ্রাম পঞ্চায়েতে লিখিত আবেদনপত্র জমা দেওয়া হয়েছে। পঞ্চায়েত সূত্রে জানাগেছে এই বিষয়টি দাসপুর ১ পঞ্চায়েত সমিতিতে জানানো হয়েছে।


এদিকে শীতের রাতেও রাজনগর বাজারের দোকানদারেরা পালা করে কর্তব্যরত সেভিক ভলেন্টিয়ারদের সাথে বাজার পাহারায় সঙ্গ দিচ্ছেন। ইতিমধ্যেই যেসব দোকানদার রাত পাহারা দিয়েদিয়েছেন তাঁদের সাথে কথা বলেলে তাঁরা জানান,শীতের রাতে একসাথে পাশাপাশি হেঁটে গোটা বাজার পাহারার একটা আলাদা অনুভুতি আছে। প্রথমটায় ভেবেছিলাম কীভাবে রাতটা না ঘুমিয়ে কাটাবো! কিন্তু পাহারার রাতে বুঝতেই পারলামনা কখন কীভাবে রাত পেরিয়ে পূব আকাশে আলো ফুটে গেল।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!