মহালয়ার ভোরে দাসপুরের এই গ্রামের বাসিন্দারা একযোগে শুনল মহিষাসুরমর্দিনী

সৌমেন মিশ্র,রাজনগর:মহালয়ার ভোরে মহিষাসুরমর্দিনী দিয়েই শুরু হল দাসপুর রাজনগর এলাকার দুর্গোৎসব। রাজনগর ইয়ংস সোসাইটির উদ্যোগে এদিন ভোর ৪টা তেই একযোগে বেতার ও রাজনগর গ্রামজুড়ে প্রাচারিত হল বীরেন্দ্র কৃষ্ণভদ্রের কণ্ঠে মহিষাসুরমর্দিনী। ৫৫ তম বর্ষে এই পুজোর সাংস্কৃতিক সম্পাদক শান্তনু আলু বললেন,

মহালয়া মানেই ভোরে উঠে সপরিবারে গরম চায়ে চুমুক দিতে দিতে আকাশবাণী বেতার তরঙ্গে মহিষাসুরমর্দিনী শোনা। আজকাল আর রেডিওর দেখা মেলেনা! মহালয়ার সেই ঐতিহ্যকেই ধরে রাখতে আমাদের এই প্রয়াস। আমরা আমাদের মণ্ডপ চত্বর জুড়ে লাগিয়ে রাখি মাইক। মহালয়ারদিন ঠিক ভোর ৪টা তেই প্রচার করি মহিষাসুরমর্দিনী। যা পৌঁছে যায় রাজনগর এলাকার প্রতিটি বাড়িতেই। আমাদের এই বিশেষ প্রয়াস তৃতীয় বছরে পড়ল।

পুজোকমিটির এই প্রয়াসকে স্বাগত জানিয়েছেন গ্রামবাসীরাও। গ্রামবাসীদের সাথে কথা বলে জানাগেছে মহালয়ার দিন ভোরে রাজনগর ইয়ংস সোসাইটির এই ব্যবস্থাপনায় মহিষাসুরমর্দিনী শুনে তারা বেশ খুশি।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/ 9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatal মোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।