বেতন বৈষম্য কাটাতে রাজ্যের শিক্ষকদের আন্দোলন এবার আরও মজবুত,রবিবার বিজেপির নেতৃত্বে শিক্ষকদের মহামিছিল

বিজেপির শিক্ষক সংগঠন বিজেপি টিচার্স সেল PRT স্কেলের দাবিতে এবার রাজপথে আওয়াজ তুলবে। জানাগেছে সেই আওয়াজে রাজপথে অন্যান্য শিক্ষকদের সাথে পায়ে পা মিলিয়ে গলা মেলাবেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

শিক্ষার হাল ফেরাতে ও শিক্ষকদের বেতন বঞ্চনার অবসান ঘটাতে সবসময় শিক্ষক সমাজের পাশে আছেন এই বার্তা দিলেন পশ্চিমবঙ্গের প্রধান বিরোধী দল বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপ বাবুর নির্দেশে নতুন বছরের শুরুতেই পথে নামছে ভারতীয় জনতা পার্টির শিক্ষক সংগঠন বিজেপি শিক্ষক সেল। আগামী রবিবার ৬ জানুয়ারী শিক্ষক বঞ্চনার প্রতিবাদে কলকাতায় মহামিছিলের ডাক দিয়েছেন তাঁরা।

আরও পড়ুন-UUPTWA এর হাত শক্ত করে চাঁদা বয়কট করলেও খুদে খেলোয়াড়দের তালিমে খামতি রাখেননি ঘাটালের শিক্ষক শিক্ষিকারা

বিজেপির শিক্ষা সেলের রাজ্য সভাপতি সব্যসাচী ঘোষ বলেন, ৬ জানুয়ারি,রবিবার সকাল ১১.৩০টায় বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে কলকাতার মহম্মদ আলি পার্ক থেকে ধর্মতলার Y-চ্যানেল পর্যন্ত আমাদের মহামিছিল অনুষ্ঠিত হবে। মিছিল শেষে Y-চ্যানেল-এ আমিরা ধর্ণা অবস্থান করব।
আমাদের দাবিগুলি হল:-
১)অবিলম্বে প্রাথমিক শিক্ষকদের PRTস্কেল প্রদান এবং অন্যান্য সকল শিক্ষক ও রাজ্য সরকারী কর্মচারীদের কেন্দ্রীয় হারে বেতন প্রদান করতে হবে।
২)অবিলম্বে বকেয়া D.A.-সহ পে-কমিশন প্রকাশ করে ১.১.২০১৬ থেকে কার্যকরী করতে হবে।
৩)পার্শ্ব শিক্ষক, MSK/SSK,ভোকেশনাল, শিক্ষাবন্ধু ও অন্যান্য সহায়ক শিক্ষকদের কেন্দ্রীয় সমগ্র শিক্ষা অভিযান প্রস্তাবিত বেতন রাজ্যকে মানতে হবে।
৪)রাজ্যের ৪০% প্রায় চার লক্ষাধিক শূন্যপদে দ্রুত নিয়োগ করতে হবে।
৫)SSC-র মাধ্যমে নিয়োজিত উচ্চ প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক হবু শিক্ষকদের অবিলম্বে নিয়োগপত্র দিতে হবে।

প্রাথমিক শিক্ষকদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে আজ দুপুরেই ধিক্কার মিছিল কলকাতার রাজপথে

ইতি মধ্যেই প্রাথমিক শিক্ষক শিক্ষিকাদের বেতন বৈষম্য দূর করে শিক্ষকদের প্রাপ্য বেতনের দাবিতে এ রাজ্য কাঁপাচ্ছে রাজ্যেরই একটি অরাজনৈতিক শিক্ষক সংগঠন উস্থি ইউনাটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশান (UUPTWA)। শিক্ষক আন্দোলনে এই সংগঠন ব্যাপক সফলতা পেয়েছে।

UUPTWA এর এক ডাকে রাজ্যের হাজার হাজার প্রাথমিক শিক্ষক এখন রাজপথ ভরিয়ে দেয়। শিক্ষকদের এই দাবিকেই এখন পাখির চোখ করেছে বিজেপি,মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

মোবাইলে নিয়মিত খবর পড়তে এইখানে ক্লিক করুন Whatsapp

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!