বক্স অফিস ছাড়াও মনুষ্যত্বের হিসাবটা বোঝেন ঘাটালের সাংসদ ‘দেব’

চোখে গ্লিসারিন লাগিয়ে কান্নার অভিনয়ের সাথে ক্রমশ দক্ষ রাজনীতিবিদ হয়েওঠা অভিনেতা দেব তথা ঘাটালের সাংসদ দীপক অধিকারী কিন্তু মানবিকতার দিকদিয়ে সবার থেকে এগিয়ে।
মানবিকতার পরিচয় দিয়ে শিল্পী দেব পাশে দাঁড়ালেন অপর এক কিংবদন্তি শিল্পী বৈদ্যনাথ বসাকের। স্তাবক থেকে নিন্দুক দেবের এই কাজে গোটা রাজ্য দেবের প্রশংসায় পঞ্চমুখ।

কে এই বৈদ্যনাথ বসাক?
সালটা ১৯৫৪ এর আসেপাশে হবে,উত্তম  সুচিত্রা জুটির হাত ধরে বাংলা ছবি সবে হাঁটতে শিখছে। বলিউড ছেড়ে বাংলা সিনেমায় তখন পা রাখেন এক সিনেমাটোগ্রাফার তথা ক্যামেরাম্যান। উত্তম-সূচিত্রা জুটির অগ্নিপরীক্ষা দিয়ে বাংলা ছবিতে হাতেখড়ি তাঁর। তারপর আর পিছনে তাকাতে হয়নি। যাঁর ক্যারিয়ারের আপাদমস্তক জুড়ে উত্তমকুমারের ৭২ খানা ছবি তিনিই হলেন বৈদ্যনাথ বসাক।

বৈদ্যনাথবাবুর পাশে দেব

আজ আশির ঘরে এসে নুহ্যমান দেহে তৎকালীন বৈদ্যনাথবাবুর জীবন এখন ধূসর নেগেটিভ! অন্নপূর্ণা প্রকল্পে রহড়া রামকৃষ্ণ মিশনে যে পঞ্চাশ জনের পাত পড়ে তাদের মধ্যে একটা থালা বৈদ্যনাথ বাবুর। চরম অর্থাভাবে ছেলে বৌমার সংসারে দিন কাটছে তাঁর। ছেলে সঞ্জয় বসাক জানান তিনি ও তাঁর স্ত্রী দুজনেই অন্যের দোকানের কর্মী। যৎসামান্য যা মাস মাইনে পান তাতে সংকুলান হয়না একটুভালোভাবে বাবার সেবা যত্ন করতে।
আর্থিক সামর্থ নেই,হাটতে কষ্ট তবুও অভিযোগ নেই বৈদ্যনাথ বাবুর।

 রামজীবনপুরে বিজেপি হতাশ, অনাস্থায় ডাঁহা ফেল

সময়ের সাথে বর্তমান টলিউডের বিস্মৃতির আড়ালে চিলে গেছেন বৈদ্যনাথ বসাক। দিনকয়েক আগেই বিভিন্ন সংবাদমাধ্যমে উঠেআসে এই শিল্পীর কষ্টের কাহিনী। যে শিল্পী স্থান হতে পারত সবার উপরে তিনিই আজ চরম অবহেলায়। তবে এই শিল্পীর দুরাবস্থার খবর পেয়েই পাশে দাঁড়িয়েছেন বর্তমানকালের জনপ্রিয় অভিনেতা তথা ঘাটালের সাংসদ দেব। এক টুইটে বৈদ্যনাথবাবুর পাশে দেখাগেছে দেবকে। দেব বৈদ্যনাথবাবুর পাশে দাঁড়িয়েছেন। এক শিল্পী অপর এক শিল্পীর পাশে দাঁড়াবেন এটাই তো কাম্য।

মোবাইলে নিয়মিত খবর পড়তে এইখানে ক্লিক করুন Whatsapp

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!