প্রাথমিক ক্রীড়া উৎসবে একটি টাকাও নয়,খোদ তৃণমূল শিক্ষক সংগঠনের নেতাদের পাশে বাম শিক্ষক সংগঠনও

ওয়েব ডেস্ক,ঘাটাল:শিরদাঁড়া সোজা করতে রাজ্যকে পথ দেখাচ্ছে পশ্চিম মেদিনীপুরের ঘাটালের শিক্ষকরা। ডান বাম সব সংগঠনের প্রাথমিক শিক্ষক শিক্ষিকারা এবার নজির বিহীন ভাবে প্রাথমিক ক্রীড়া উৎসবে শিক্ষকদের চাঁদার বিরুদ্ধে সওয়াল করলেন। গতকাল পশ্চিম মেদিনীপুরের খুকুড়দহ চক্রে সেই চক্রের ভারপ্রাপ্ত অবর বিদ্যালয় পরিদর্শকের ডাকা একটি ক্রীড়া প্রস্তুতি সভা ছিল। সভায় ওই চক্রের ৮৩টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ভারপ্রাপ্ত শিক্ষক শিক্ষিকারা উপস্থিত ছিলেন।
সেই সভায় শিক্ষকদের খেলার চাঁদার কথা উঠতেই আগুনে ঘৃতাহুর মত ঝলসে ওঠেন ডান বাম সব দলের শিক্ষক নেতারা। তৃণমূল প্রভাবিত শিক্ষক সংগঠন পশ্চিম বঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষে জগন্নাথ বারিক,অজিত কুইল্যা,চিত্ত মান্না,সুভাষ সামন্তরা বলেন, শিক্ষকরা যেখানে উপযুক্ত সম্মান ও সাম্মানিকই পায় না সেখানে আর খেলায় চাঁদা নয়। অপরদিকে বামপন্থী শিক্ষক সংগঠনের পক্ষে সীতাপুর বোর্ড প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন জানা বলেন,চারিদিকে এত টাকা খরচ হচ্ছে,তবে ছোটো ছোটো ছেলেমেয়েদের খেলায় বরাদ্দ বাড়ছে না কেন?
উল্লেখ্য গত রবিবারই প্রাথমিক শিক্ষকদের অরাজনৈতিক সংগঠন উস্থি ইউনাইটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশান(UUPTWA) এর কলকাতায় রাজ্য কমিটির বৈঠক ছিল। সেখানে কয়েক দিফা সিদ্ধান্তের মধ্যে খেলায় শিক্ষকরা চাঁদা দেবেন না,এই সিদ্ধান্তও ছিল। জানা যাচ্ছে মূলত এইর জেরেই প্রাথমিক শিক্ষক শিক্ষিকারা বুকে বল পেয়েছেন। এখন দেখার এই চিত্র গোটা রাজ্য জুড়েই একই থাকে না শাসকদলের বাহুবলে তা দমন হয়!

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/ 9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatal মোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।