দাসপুরে ব্রাহ্মণ বসান সাহিত্য-সংস্কৃতি পরিষদের বর্ষবরণ

পাপিয়া বন্দ্যোপাধ্যায়,ঘাটাল: পুরনো সংস্কৃতিকে ফিরিয়ে আনতে বর্ষবরণ অনুষ্ঠান করলেন ব্রাহ্মণ বসান সাহিত্য-সংস্কৃতি পরিষদ। ১ বৈশাখ সোমবার বেলা ১০.৩০মিনিটে দাসপুরের ব্রাহ্মণ বসান প্রাথমিক বিদ্যালয়ে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বরণ উৎসব পালিত হল। ঘাটালের বিশিষ্ট চিত্রশিল্পী প্রসেনজিৎ মুলা এই অনুষ্ঠানের মঞ্চটিকে সুন্দর করে সাজিয়ে তোলেন। সাহিত্য-সংস্কৃতি পরিষদের সভাপতি শচী দুলাল সামন্ত এবং সম্পাদক শান্তনু মন্ডল বলেন বর্তমানে যেভাবে খ্রীষ্টমাসের মত ধর্মীয় অনুষ্ঠান বেড়ে যাচ্ছে সেখানে আমাদের মত কিছু চিন্তাশীল মানুষের দায়িত্ব বর্ষবরণের মত এইরকম ধর্মনিরপেক্ষ পুরানো সংস্কৃতিকে মানুষের সামনে আরো বেশি করে তুলে ধরা। এই উদ্দেশ্য নিয়েই আমাদের এই প্রয়াস। এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাহিত্যিক প্রভাস চন্দ্র মাইতি, সঙ্গীত শিল্পী অশোক চক্রবর্তী প্রমুখ।

ওইদিন দাসপুরের কলোড়াতে বিকেল ৪.৩০নাগাদ রবীন্দ্র মিতালী পাঠাগারের পরিচালনায় বর্ষবরণ উৎসব পালিত হয় একটি অনুষ্ঠানের মধ্যে দিয়ে। এই অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি অনুবর্তীকা নামে একটি নতুন ষান্মাসিক পত্রিকাও প্রকাশিত হয়। এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন অধ্যাপক লক্ষন কর্মকার, প্রাক্তন ডেপুটি ম্যাজিস্ট্রেট জয়দেব ঘড়া, অধ্যাপক অভিজিৎ চক্রবর্তী, প্রাক্তন শিক্ষক এবং গবেষক উমাশঙ্কর নিয়োগী প্রমূখ।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/ 9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatal মোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।