ঘাটাল মহকুমায় শুরু হল অনলাইন রেজিস্ট্রি ম্যারেজ

তৃপ্তি পাল কর্মকার: ঘাটাল সব সময়ই যে এগিয়েই থাকে তা আরও একবার প্রমাণিত হল। অনলাইন রেজিস্ট্র ম্যারেজের ক্ষেত্রেও ঘাটাল জেলার মধ্যে নজির সৃষ্টি করল। ঘাটাল মহকুমা থেকেই জেলার প্রথম অনলাইন রেজিস্ট্রি ম্যারেজ শুরু হয়েছে।  নতুন বছরের দ্বিতীয় দিন তথা ২ জানুয়ারি ২০১৯ থেকে   কলকাতায় বসে ওই অনলাইন রেজিস্ট্রির সূচনা করা হয়। সুচনা করেন এনআইসি তথা ন্যাশনাল ইনফরমেটিক সেন্টারের টেকনিক্যাল ডাইরেক্টর অমিত মজুমদার।  এদিন কলকাতার হেস্টিং-এর এনআইসি’র অফিস থেকে অমিতবাবু বলেন,   পশ্চিম মেদিনীপুর জেলায় মোট ৬০জন ম্যারেজ অফিসার থাকলেও ঘাটাল মহকুমার দুজনই এদিন থেকে অনলাইন ম্যারের রেজিস্ট্রি শুরু করছেন।  ওই দুজন হলেন দাসপুরের ম্যারেজ অফিসার মলয়কুমার জানা  এবং ঘাটালের দীপক ঘোষাল।

দাসপুর থানার জগন্নাথপুরের অনুপ মাইতির সঙ্গে  পাইকান বোয়ালিয়ার পূজা মূলা অন্যদিকে চন্দ্রকোণা থানার বালার মনসা ঘোষের সঙ্গে  মাংরুলের অন্তরা মালিকের বিয়ের  আবেদনগুলি অনলাইনে এন্ট্রি করে এদিন থেকে অনলাইন রেজিস্ট্রি ম্যারেজের সূচনা করা হয়।

অনলাইন রেজিস্ট্রি ম্যারেজের সূচনা হওয়া পাত্র-পাত্রী এবং আইন বিভাগ সবারই সুবিধে হবে বলে ম্যারেজ অফিসাররা মনে করছেন। এতে ভুয়ো বিয়েও কমবে। আগামী মে মাসের পর থেকে প্রত্যেকটি বিয়েই অনলাইনের মাধ্যমে করাতে হবে বলে প্রশাসন সূত্রে জানানো হয়েছে।

মোবাইলে নিয়মিত খবর পড়তে এইখানে ক্লিক করুন Whatsapp

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!