ঘাটালের ঘটনা পাড়ার মেয়েকে বিয়ে করায় বয়কট করা হল বরের পরিবারকে

এই ফোর জি জুগেও সামাজিক বয়কট! তাও আবার ঘাটালের মতো শহরে? ভাবতে অবাক লাগলেও ঘটনাটি সত্যি। ঘাটাল পুরসভার ১২ নম্বর ওয়ার্ডে দোলই পাড়াতে পাড়ার গণ্যমান্যদের নির্দেশ উপেক্ষা করে পাড়ারই মেয়েকে বিয়ে করার জন্য বরের পরিবারকে বিগত এক মাস ধরে বয়কট করে রাখা হয়েছে। বয়কট হওয়া পরিবার প্রধানের নাম অজিত দোলই। ঘটনাটি ঘাটাল পুরসভার ভাইস চেয়ারম্যান স্বপন মালিকের ওয়ার্ডের ঘটনা। স্বপনবাবু বলেন, বয়কটের ঘটনাটি শুনেছি। কিন্তু ওটি ওনাদের পাড়াগত ব্যাপার। তাই এনিয়ে কোনও মন্তব্য করতে চাই না।

ওই ওয়ার্ডেরই পাশাপাশি রয়েছে বাগ পাড়া এবং দোলই পাড়া.।   অজিতবাবুর ছোটছেলে পেশায় স্বর্ণকার চন্দন দোলই বাগপাড়ার বাসিন্দা তথা ঘাটাল কলেজের প্রথম বর্ষের ছাত্রী সুপর্ণা বাগকে ২৯ আগস্ট বিয়ে করেন। সুপর্ণাদেবী বলেন, আমাদের বিয়েতে দুই বাড়ি থেকেই কোনও অনুষ্ঠান হয়নি। আমি বাড়িতে না জানিয়ে পূর্ব মেদিনীপুরের একটি মন্দিরে গিয়ে বিয়ে করি।

তারপর থেকেই এই পরিবারকে সামাজিক বয়কট  করা হয়। কারণ, ওই পাড়ায় একটি ফতোয়া জারি করা ছিল, পাড়ার ছেলের সঙ্গে পাড়ার মেয়ের প্রেম-ভালোবাসা-বিয়ে চলবে না। ওই নিয়ম চন্দন মানেনি। সেজন্যই ক্ষোভ পাড়ার লোকেদের। তারই  শাস্তি হিসেবে এই বয়কট।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/ 9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatal মোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।