ঘাটালে শুধুমাত্র তৃণমূল কর্মীদের নিয়ে সরকারি কৃষি মিটিং, প্রবল ক্ষোভ স্থানীয়দের

0
589

শুধুমাত্র তৃণমূল সমর্থক চাষিদের নিয়ে কৃষিপ্রশিক্ষণ শিবির করার অভিযোগে ঘাটাল মহকুমার কৃষি দপ্তরের কর্মকর্তাদের গাড়ি আটকে বিক্ষোভ দেখালেন চাষিরা।

https://www.youtube.com/watch?v=ipJKzoSZrJE&feature=youtu.be

১২ সেপ্টেম্বর ঘাটাল থানার হেমন্তপুরে এলাকায় কৃষি দপ্তরের আধিকারিকরা যখনএকটি প্রশিক্ষণ করে ঘাটাল অভিমুখে ফিরছিলেন তখনই তাঁদের গাড়ি আটকে বিক্ষোভ দেখান স্থানীয় চাষিরা। গ্রামবাসীদের অভিযোগ, এদিন ওই গ্রামের শুধুমাত্র তৃণমূল সমর্থক চাষিদের নিয়ে সরকারি কৃষি প্রশিক্ষণ শিবির করা হয়েছে। প্রকৃত চাষিদের ডাকা হয়নি।
বেশ কিছুক্ষণ বিক্ষোভের পর ঘাটাল থানা থেকে পুলিস বাহিনী গিয়ে আধিকারিকদের উদ্ধার করেন। ঘাটাল মহকুমা সহকারি কৃষি অধিকর্তা (প্রশাসন) কল্লোলকুমার পাল বলেন, ঘটনাটি শুনেছি। কিন্তু বিষয়টি খোঁজ নিয়ে মন্তব্য করব।
ঘাটাল ব্লকের দেওয়ানচক-১ গ্রামপঞ্চায়েতের ওই গ্রামে এদিন কৃষি দপ্তরের ধান চাষ নিয়ে একটি প্রশিক্ষণ শিবির ছিল। ওই গ্রামের বাসিন্দা গোবিন্দ দোলই, বিশ্বজিৎ মল্লিক এবং নব মল্লিক বলেন, যে প্রশিক্ষণ শিবিরটি স্কুলে বা সরকারি জায়গায় হওয়ার কথা এদিন কৃষি দপ্তরের আধিকারিকরা গ্রামের এক তৃণমূল নেতা জিতেন্দ্র বেরার বাড়িতে ওই সরকারি কৃষি প্রশিক্ষণ শিবিরের আয়োজন করেন। আর চাষি হিসেবে যাঁদেরকে ডাকা হয়েছিল তাঁরা সবাই ওই বুথের তৃণমূলের কর্মী। সবার জমিও নেই। গোবিন্দবাবু বলেন, অথচ আমরা চাষ করে খাই। ধান চাষই আমাদের মূল জীবিকা কিন্তু আমাদেরকে ওই প্রশিক্ষণ শিবিরে ডাকাই হয়নি। সেজন্য মিটিং শেষে আধিকারিকরা যখন ঘাটালের উদ্দেশ্য যাচ্ছিলেন তখন আমরা গাড়িটিকে আটকে রেখে কেন শুধুমাত্র তৃণমূল কর্মীদের ডাকা হয়েছিল তা জানতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here